সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৩:৫৯ অপরাহ্ন

ইংল্যান্ডের বিপক্ষে আক্রমণাত্মক ক্রিকেট খেলার প্রত্যয় বাংলাদেশের

ইংল্যান্ডের বিপক্ষে আক্রমণাত্মক ক্রিকেট খেলার প্রত্যয় বাংলাদেশের

স্বদেশ ডেস্ক:

ইংল্যান্ডের বিপক্ষে ঐতিহাসিক সিরিজের আগে বাংলাদেশ দলকে যেন ‘ইংল্যান্ড দল’ হয়ে উঠারই পরামর্শ দিলেন প্রধান কোচ চন্ডিকা হাথুরাসিংহে। কথাটা নিছকই মজা করে বলা, তবে প্রসঙ্গ যেখানে আক্রমণাত্মক ক্রিকেট, তখন তো ইংল্যান্ডই সেরা। হালের ক্রিকেটে এই থ্রি লায়ন্সদের চেয়ে আগ্রাসী ক্রিকেট খেলা দল আর কারা আছে!

ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে হাথুরুসিংহে টাইগার ক্রিকেটারদের টোটকা দিয়েছেন আক্রমণাত্মক ক্রিকেটের। যদিও আক্রমণাত্মক বলতে শুধুই চার-ছক্কা হাঁকানো নয়, জয়ের জন্য ক্ষুধার্ত হতে বলাই যেন ছিল হাথুরুর লক্ষ্য। তাইতো শুধু ব্যাটিং নয়, বোলিং আর ফিল্ডিংয়েও একই ধরনের মানসিকতা আয়ত্তে আনার লক্ষ্য এই লঙ্কান কোচের।

বাংলাদেশ দলের অনুশীলনেও দেখা মিলছে আক্রমণাত্মক ক্রিকেটের চিত্র। ম্যাচ আবহের অনুশীলনে গত দুইদিন ধরে আক্রমণাত্মক মেজাজেই দেখা গেছে ক্রিকেটারদের। ব্যাটাররা তো বটেই, বোলার ও ফিল্ডাররাও ছিলেন এই গণ্ডিতে।

বিষয়টা নিয়ে হাথুরু গণমাধ্যমকে বললেন, ‘আমি শেষবার যখন এখানে ছিলাম তখন থেকেই বাংলাদেশ আক্রমণাত্মক ক্রিকেট খেলেছে। আমি এটা বিশ্বাস করি আমরা আক্রমণাত্মক ক্রিকেট খেলি। তবে আপনি শুধু ব্যাটারদের ঝড়ো ব্যাটিংকে আক্রমণাত্মক ক্রিকেটকে সংজ্ঞা হিসেবে ধরতে পারেন না।’

হাথুরুসিংহেও স্পষ্ট করেই বলে রাখলেন ‘আক্রমণাত্মক ক্রিকেট খেলার অনেক রাস্তা আছে। শুধু মাঠের বাইরে বল পাঠানোই আক্রমণাত্মক ক্রিকেট নয়। আক্রমণাত্মক ফিল্ডিং সেট করাও আক্রমণাত্মক ক্রিকেটের একটা অংশ। খেলোয়াড়দের মাঝে এই মনোভাবটাই আনার চেষ্টা করছি, ফিল্ডিং, বোলিং বা ব্যাটিংয়ে হোক। আমরা এই পরিকল্পনাতেই সামনে এগোতে চাই।’

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877